ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন!

ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন! | BD Newspaper Today

ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন!

আজ ১ নভেম্বর এবং কাল ২ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ৩ ডিসেম্বর পর্যন্ত ব্রিটেনে আবারও এক মাসের জন্য লকডাউনের ঘোষণা করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এবং সে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে যাওয়ার পর গতকাল শনিবার এই সিদ্ধান্তটি ঘোষণা করেন করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

তবে ব্রিটিশ সংবাদেরমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ২ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত এই দফায় কার্যকর হবে লকডাউন।

তবে ইউরোপের মধ্যে ব্রিটেনেই করোনা মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে। দৈনিক ২০ হাজারের বেশি মানুষ এখন করোনায় আক্রান্ত হচ্ছেন সে দেশে।

তাই বিশেষজ্ঞদের শঙ্কা, এই সংখ্যা পৌঁছাতে পারে ৮০ হাজার পর্যন্ত। প্রধানমন্ত্রী বরিস জনসন জানান, সংক্রমণ রোধের ক্ষেত্রে এ ছাড়া আর কোনো বিকল্প পথ ছিল না।

এবং লকডাউনের মধ্যেও খোলা থাকবে কিছু পরিষেবা। সেগুলোর মধ্যে জরুরি পরিষেবা ছাড়াও থাকছে স্কুল ও বিশ্ববিদ্যালয়। রেস্তোরাঁয় বসে পানাহার করা যাবে না। তবে খাবার ও পানীয় কিনে নিয়ে যাওয়া যাবে।

ব্রিটেনের সংক্রমণের হার লাগামছাড়া হয়ে গেছে- বিশেষজ্ঞদের পক্ষ থেকে এ ব্যাপারে সতর্কতা পাওয়ার পরই লকডাউনের পথে হাঁটলেন বরিস জনসন।

তবে এর আগে ইংল্যান্ডে প্রথম দফার লকডাউন ছিল ২৩ মার্চ থেকে ৪ জুলাই পর্যন্ত। সেবারও লকডাউন দেরিতে ঘোষণা করায় সমালোচিত হয়েছিলেন বরিস জনসন। তিনি নিজেও করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

Tags: ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন! bd news, ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন! bd newspaper, ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন! bd news 24 bangla, ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন! bd newspaper all, ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন! bangla newspaper, ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন! bd news 24, ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন! newspaper, ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন! news today, ব্রিটেনে প্রধানমন্ত্রী ঘোষণা করলেন এক মাসের লকডাউন! bangladeshi newspaper.

Leave a reply