বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও

বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও | BD Newspaper Today

বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও

প্রত্যেক শুক্রবার এলেই বাড়ে শাক-সবজি, মাছ-মাংসের চাহিদা বাড়ে। এর সঙ্গে যোগ হয়েছে তবে এর সাথে যোগ হয়েছে বৃষ্টির অজুহাত। দুইয়ে মিলে রাজধানীর পাইকারি ও খুচরা বাজারগুলোয় এসব পণ্যের দাম আরো বেড়েছে। চাল, ডাল, তেল ও পেঁয়াজের দাম তো আগে থেকেই চড়া।

এবং গতকাল প্রায় প্রতিটি সবজির দামই ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত বাড়তি দামে বিক্রি হয়েছে। মাছ, ডিম, গরুর মাংসের দামও বেশি ছিল। রাজধানীর কারওয়ান বাজার, মালিবাগ বাজারসহ বিভিন্ন এলাকার পাইকারি ও খুচরা বাজার ঘুরে এমন তথ্য পাওয়া যায়।

কারওয়ান বাজারে পাইকারিতে গতকাল দেশি পেঁয়াজ ৭৫ থেকে ৮০ টাকা এবং ভারতীয় পেঁয়াজ ৬২ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। পাইকারি বিক্রেতা খান অ্যান্ড সন্স বাণিজ্যালয়ের মালিক গৌতম বাবু জানান, পাইকারি বাজারে পেঁয়াজের দাম কেজিতে অন্তত পাঁচ টাকা কমেছে।

তবে মালিবাগে ও মহাখালীর বউবাজারে খুচরায় দেশি পেঁয়াজ ৯০ টাকা, এবং ভারতীয় পেঁয়াজ ৭০ টাকা,কেজি দরে বিক্রি হতে দেখা গেছে। কারওয়ান বাজারের খুচরা দোকানগুলোয় একই দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে। খুচরা বাজারে রসুন ৯০ থেকে ১২০ টাকা এবং আদা ২০০ থেকে ২৬০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা যাচ্ছে।

তবে সবধরনের সবজির মধ্যে কারওয়ান বাজারে গতকাল বেগুন ৭০ থেকে ৮০ টাকা, ঝিঙা ৫০ টাকা, বরবটি ৮০ টাকা, পটোল ৪০ টাকা, টমেটো ১০০ টাকা ও গাজর ৮০ টাকায় বিক্রি হয়েছে। এই বাজারের বিক্রেতারা বলেন, সবজির দাম আগের মতোই।

আর মালিবাগ বাজারে গতকাল পেঁপে ৩০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, বরবটি ৮০ টাকা, পটোল ৫০ টাকা, শিম ১৬০ টাকা, বেগুন ৮০ থেকে ১২০ টাকা, করলা ৬০ টাকা ও টমেটো ১০০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে। এই বাজারে শসা ১২০ টাকা ও কাঁচামরিচ ১৬০ থেকে ২০০ টাকা টাকা কেজি দরে বিক্রি হয়েছে। লেবু বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা প্রতি হালি। এসব সবজি আগের দিনও প্রতিটিতে ১০ থেকে ১৫ টাকা কম ছিল।

সবজি বিক্রেতা আনোয়ারের দাবি, সবজির দাম টাটকা ও বাসির কারণে দামে পার্থক্য হয়। শুক্রবার দিন সাধারণত বিক্রেতারা বাসি সবজি বিক্রি করেন কম। তাই দাম একটু বেশি থাকে। এ ছাড়া বৃষ্টির কারণে সবজির দাম একটু বেশি বলে জানান তিনি।

তবে এদিকে মালিবাগ, মুগদা ও কারওয়ান বাজারে গরুর মাংস ৫৮০ থেকে ৬০০ টাকায় বিক্রি হয় গতকাল। আগের দিন এসব বাজারে ৫৫০ টাকায় মাংস পাওয়া গেছে। এসব বাজারে খাসি ৯০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। ব্রয়লার মুরগি ১২০ টাকা, পাকিস্তানি কক ২২০ টাকা, সাদা কক ২০০ ও দেশি মুরগি ৪৫০ টাকা কজি দরে বিক্রি হচ্ছে। বাজারে মুরগির দাম গেল সপ্তাহের চেয়ে কিছুটা কমেছে। ফার্মের মুরগির ডিম গতকাল বিক্রি হয় প্রতি ডজন ১১৫ টাকা দরে, গত সপ্তাহে ছিল ১১০ টাকা।

Tags: বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও bd news, বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও bd newspaper, বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও bd news 24 bangla, বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও bd newspaper all, বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও bangla newspaper, বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও bd news 24, বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও newspaper, বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও news today, বৃষ্টির অজুহাত দেখিয়ে বাড়ল শাক-সবজির দাম তার সাথে পেঁয়াজের দামও bangladeshi newspaper.

Leave a reply