ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়!

ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়! | BD Newspaper Today

ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়!

আজ শুক্রবার (১৮ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনার রেশ কাটতে না কাটতেই কুষ্টিয়ায় ফের আবার ভাস্কর্য ভাঙচুরের ঘটনা ঘটেছে। এবং এবার কুমারখালীতে ব্রিটিশ বিরোধী আন্দোলনের নেতা বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভেঙেছে দুর্বৃত্তরা। এতে ভাস্কর্যের বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে দেখা গিয়েছে।

তবে শুক্রবার (১৮ ডিসেম্বর) এই ঘটনাটি ঘটেছে। এবং পুলিশ এই ঘটনার পেছনে দোষীদের খুঁজে বের করতে ইতোমধ্যেই অভিযান শুরু করে দিয়েছে।

যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় ছিলেন একজন বাঙালি ব্রিটিশ-বিরোধী বিপ্লবী নেতা। তিনি ‘বাঘা যতীন’ নামেই সকলের কাছে সমধিক পরিচিত। ভারতে ব্রিটিশ-বিরোধী সশস্ত্র আন্দোলনে তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছিলেন।

বাঘা যতীন ছিলেন বাংলার প্রধান বিপ্লবী সংগঠন ‘যুগান্তর দলে’র প্রধান নেতা। প্রথম বিশ্বযুদ্ধের আগে কলকাতায় জার্মান যুবরাজের সঙ্গে ব্যক্তিগতভাবে সাক্ষাৎ করে তিনি জার্মানি থেকে অস্ত্র ও রসদের প্রতিশ্রুতি অর্জন করেছিলেন। তার জন্ম ১৮৭৯ সালে কুষ্টিয়া জেলার কুমারখালী থানায়। মাত্র ৩৫ বছর বয়সে ১৯১৫ সালে তিনি মৃত্যুবরণ করেন।

তবে প্রসঙ্গত, গত ৪ ডিসেম্বর দিবাগত রাতের কোনো এক সময় কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে পৌরসভার উদ্যোগে প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের মুখ ও হাতের অংশ ভাঙচুর করে দুর্বৃত্তরা। পরে অভিযান চালিয়ে ৫ ডিসেম্বর রাতে প্রথমে এক মাদরাসার দুই শিক্ষক এবং পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে রোববার ভোরে দুই ছাত্রকে গ্রেপ্তার করা হয়।

এবং বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে দেশব্যাপী ইসলামপন্থী বিভিন্ন সংগঠনের প্রতিবাদের মধ্যেই কুষ্টিয়ায় এমন ঘটনাটি এ নিয়ে দ্বিতীয়বারের মতো ঘটল।

Tags: ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়! bd news, ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়! bd newspaper, ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়! bd news 24 bangla, ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়! bd newspaper all, ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়! bangla newspaper, ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়! bd news 24, ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়! newspaper, ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়! news today, ফের আবার ভাস্কর্য ভাঙচুর- কুষ্টিয়ায়! bangladeshi newspaper.

Leave a reply