পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল-পড়ুন বিস্তারিত-BD NEWSPAPER TODAY

পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল-পড়ুন বিস্তারিত-BD NEWSPAPER TODAY | BD Newspaper Today

ড. কামাল হোসেন, জানিয়েছেন ঘরোয়াভাবে সভা- সমাবেশ না করে একত্রে সরকারের বিরুদ্ধে রাজপথে নামার আহবান জানান। সেই সাথে তিনি আরে জানান সরকার যদি পদত্যাগ না করে তাহলে তাকে লাথি মেরে সরকারকে পদত্যাগ করাতে হবে। এ কথা জানান ড. কামাল হোসেন।

এবং সত্যিকার অর্থে একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করতে হবে। তাই যারা সংসদে যারা সংখ্যাগরিষ্ঠ হবে তারা দেশ পরিচালনা করবে এ কথা যানান তিনি। এখন যারা সংসদে আছে তাদের লাথি মেরে দেশ থেকে বের করে দিতে হবে। তাদেরকে পদত্যাগ পদত্যাগ বললে হবে না। পদত্যাগ না করলে তাদেরকে হাত ধরে টেনে হিস্ত্রে রাস্তায় নামিয়ে দিতে হবে। সত্যিকার অর্থে আমাদের দেশের মালিকের ভূমিকায় আসতে হবে।
শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর ও তার মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় ড. কামাল হোসেন এ কথা বলেন।
তিনি বলেন, স্বাধীনতা থেকে বঞ্চিত হলে দুর্নীতির শিকার হতে হয়, লুটপাটের শিকার হতে হয়, উন্নয়নের নামে লুটপাট হয়। এগুলো থেকে মুক্তি পেতে হলে দেশের মালিককে মালিক হিসেবে দাঁড়াতে হবে। সত্যিকার অর্থে অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে সংসদ গঠন করতে হবে।
ড. কামাল ‘দেশের বর্তমান পরিস্থিতির প্রসঙ্গের কথা বলেছেন। এখন আমাদের নির্বাচনের নামে প্রাসাসন সহ্য করতে হচ্ছে। যারা নির্বাচিত না হয়ে তারা এখন রাষ্ট্রক্ষমতা দখল করে আছে। এটা জনগণ মেনে নেবে না। ঐক্যবদ্ধ হয়ে নিজের অধিকার কেড়ে আনতে হবে।
তিনি বলেন দেশের ইতিহাসে দেখেছি জনগণের অধিকার বঞ্চিত করে কেউ অধিক সময় বিরাজ করতে পারেনি । যে শাসকরা চেষ্টা করেছে তাদের ভয়াবহ পরিণতি হয়েছে। আজ যারা শাসন করেছে তারা শুদু নিজেদেরকে স্বৈরাচার চালিয়ে যাচ্ছে, তাদের সেই ইতিহাসের দিকে তাকিয়ে দেখা দরকার যে, বাঙালি কখনও স্বৈরাচারকে মেনে নেয়নি। আজ আমরা সবাই চাই শান্তিপূর্ণভাবে দেশটাকে বাংলার মানুষের হতিহাস ফিরিয়ে দেওয়া হোক। তাই মানুষকে বঞ্চিত করে স্বাধীনতার ৫০ বছর উদযাপন করা প্রাসানস এবং তারা প্রাসাসনের ক্ষমতায় আসে কি করে এসব কথা যানান তিনি। তাই এখন সময় এসেছে তাদেরকে সহজ ভাষায় বলার সরে দাঁড়াও।
তিনি আরো বলেন তারা কী কী প্রাচার করেছে। অমুক বর্ষ এভাবে উদযাপন করবে। সবাইকে একভাবে উদযাপন করতে হবে। মালিক হিসেবে দেশের ১৬ কোটি মানুষকে এগিয়ে আসতে হবে। মানুষকে তার অধিকার থেকে বঞ্চিত করে স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন করবে। তাই এটা একটাকি প্রসাসন। এবং খালেদা জিয়ার মুক্তির প্রতিবাদের সভায় খালেদা ও রাজবন্ধির প্রসঙ্গে বলার জন্য ড. কামাল হোসে
ন। কয়েকবার স্মরণ করিয়ে দেয়ার পর তিনি একথা বলেন। তাই স্বাধীনতার ৪৮ বছর পর রাজবন্দি শুনতে কেমন লাগে। বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য প্রতিবাদ করতে হবে।তাই দাবি করতে হবে এটা অকল্পনীয়। তিনি বলেন ‘এখন আর এই ধরনের সভা নয়। ঐক্যবদ্ধ আন্দোলনকে সামনে রেখে মাঠে নামবে তারা।
জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আসম আব্দুর সরকার প্রধানের উদ্দেশে বলেন বলেন। তাই শান্তিপূর্ণভাবে। যেতে হবে। তাই আমরা চাইলে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। গণতান্ত্রিক পদ্ধতিতে সরকার পরিবর্তন করা না গেলে গণ-আন্দোলন গণ-অভ্যুত্থান গড়ে তুলতে হবে।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, রাষ্ট্র চালাতে গেলে অনেক সময় ভুল হয়। কিন্তু বর্তমান সময়ের সঙ্গে বিএনপি ক্ষমতায় থাকাকালে বিরোধী দলকে মেলানো ঠিক হবে না বলে দাবি করেন। তিনি বিএনপির শীর্ষ নেতাদের ওপর মামলা ও জেলে ভরে রাখার উদাহরণ টেনে বলেন, ক্ষমতায় থাকাকালে বিএনপি আওয়ামী লীগের সঙ্গে এমন আচরণ করেনি। মঈন খান ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে সরকার পতনের আহŸান জানান।


খালেদা জিয়ার মুক্তির জন্য একত্রে আন্দোলনের চিন্তা আছে কিনা, নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান মান্না তা নিয়ে প্রশ্ন রাখেন তিনি। সরকারের সমালোচনা করে তিনি বলেন অর্থনীতি ধসে সরকারের কাছে টাকা নেই। এখন বিভিন্ন সংস্থার উদ্বৃত্ত টাকা জমা নিচ্ছে। তিনি সরকার পতনের জন্য জোরালো আন্দোলনের আহŸান জানিয়ে বলেন, ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত নেয়া দরকার। তাই বিএনপিরও সিদ্ধান্ত নেয়া দরকার। এই সরকার থেকে মুক্তি চাইলে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে হবে।
গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি চিকিৎসক জাফরুল হক চৌধুরী কিছু সুপারিশ তুলে ধরে বলেন খালেদা জিয়াকে মুক্তি না দিলে আর কোনো নির্বাচনে অংশগ্রহণ করা ঠিক হবে না। কামাল হোসেনকে রিভিউ পিটিশন করতে হবে। এ ছাড়া তিনি কামাল হোসেনকে সারা দেশে পদযাত্রা করার আহŸান জানান। সভায় আরও বক্তব্য দেন গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুবত চৌধুরী, মোহসীন রশিদ খান, বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান ড. নুরুল আমীন, নাগরিক ঐক্যের শহীদুল কায়সার।

Tags: পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল-পড়ুন বিস্তারিত-BD NEWSPAPER TODAY bd news, পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল-পড়ুন বিস্তারিত-BD NEWSPAPER TODAY bd newspaper, পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল-পড়ুন বিস্তারিত-BD NEWSPAPER TODAY bd news 24 bangla, পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল-পড়ুন বিস্তারিত-BD NEWSPAPER TODAY bd newspaper all, পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল-পড়ুন বিস্তারিত-BD NEWSPAPER TODAY bangla newspaper, পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল-পড়ুন বিস্তারিত-BD NEWSPAPER TODAY bd news 24, পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল-পড়ুন বিস্তারিত-BD NEWSPAPER TODAY newspaper, পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল-পড়ুন বিস্তারিত-BD NEWSPAPER TODAY news today, পদত্যাগ না করলে সরকারকে লাথি মেরে নামাতে হবে: ড. কামাল-পড়ুন বিস্তারিত-BD NEWSPAPER TODAY bangladeshi newspaper.

Leave a reply