ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত

ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত | BD Newspaper Today

ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত

টাঙ্গাইল ধনবাড়ী উপজেলার গতকালকের থেকেও আজ বুধবার অধিক হারে বন্যার পানি বেড়ে মানুষের যাতায়েতের পথ নিয়ন্ত্রাণ হারাচ্ছে বৈরান নদীর পানি নিয়ন্ত্রন হারিয়ে বাঁধ ভেঙ্গে ১৫ গ্রাম প্লাবিত হয়েছে। এতে করে চলতি আমন মৌসুমের বীজতলা ও শতশত একর সবজি ফসল, মাছের ঘের পানিতে তলিয়ে গেছে। এবং পানিবন্দি হয়ে পড়েছে অনেক পরিবার যেমনঃ হাজরাবাড়ী, ধোপাখলী, পূর্বপাড়া, গোনাপাড়া, সান্ডালপুর, জমশেরপুর, আরো রয়েছে বিভিন্ন গ্রামের কয়েকশ পরিবার।

তবে স্থানীয়ের সূত্রে জানা য়ায়, বৈরান নদীর পানি অধিক হারে বাড়ার কারণে বন্যা প্লাবিত হয়ে গেছে। এতে করে দুর্ভোগ পোহাতে হচ্ছে ধনবাড়ী উপজেলার লক্ষাধিক মানুষের।

তবে বন্যা থেকে রক্ষা পেতে বাঁধ নির্মাণ করলেও প্রতিবছর তা ভেঙ্গে যায়। তবে গতকালকের থেকেও আজ বুধবার অধিক হারে পানি বেড়ে মানুষের যাতায়েতের পথ নিয়ন্ত্রাণ হারাচ্ছে।

বৈরান নদীর বাঁধ নিয়ন্ত্রণ হারিয়ে তিন স্থানে ভেঙ্গে গেছে। স্থানীয়রা জানান, প্রতিবছর এই বাঁধের বিভিন্ন স্থানে ভেঙ্গে ঘরবাড়ি, রাস্তাঘাট, ফসলের মাঠসহ ভেসে যায় পুকুরের মাছও। এ বছর এ বাঁধের তিন জায়গায় ভেঙে বন্যায় প্লাবিত হয়েছে ১৫ টি গ্রাম।

এবং তার সাথে জানাগিয়েছে যে, অনেক ধরনের শাক, সবজির ফসল নষ্ট হয়ে যাচ্ছে, তবে কৃষকেরা অনেক ধূরচিন্তায় পরে রয়েছেন। এবং তারে সাখে তলিয়ে যাচ্ছে ( পানের বর )। এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মাহাবুবুর রহমান জানান, ধনবাড়ী উপজেলায় বন্যার কারণে আউশ ধান ৮ হেক্টর, রোপা আমন বীজতলা ৭৫ হেক্টর এবং ১০৫ হেক্টর শাক,সবজির ফসল বন্যার পানিতে ডুবে নষ্ট হচ্ছে। তবে এই ছিলো আজকের ধনবাড়ী উপজেলার বন্যার আপডেট।

Tags: ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত bd news, ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত bd newspaper, ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত bd news 24 bangla, ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত bd newspaper all, ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত bangla newspaper, ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত bd news 24, ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত newspaper, ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত news today, ধনবাড়ী উপজেলায় ১৫ গ্রাম বন্যায় প্লাবিত bangladeshi newspaper.

Share Now

Leave a reply