ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার

ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার | BD Newspaper Today

ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার

আজ শনিবার বগুড়ায় সরেজমিনে দেখা হয়েছে, বিএনপি নেতার বালু মহল বন্ধ হচ্ছে না। তবে প্রশাসনকে অবগত করার পরেও বহাল তবিয়তে চলছে বালু উত্তোলন। এবং ওই এলাকায় দীর্ঘদিন যাবত মাটি, বালু উত্তোলন করায় ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে কোটি টাকার রাস্তা আর হুমকির মুখে রয়েছে কয়েকটি ব্রিজ।

তবে আজ শনিবার সরেজমিনে দেখা হয়েছে যে, বগুড়ার শাজাহানপুর ও গাবতলী উপজেলার সীমান্তবর্তী এলাকা শাজাহানপুরের জালশুকা খাউড়া খালের পূর্ব পাশে গাবতলী উপজেলার নশিপুরের বালুপাড়া এলাকায় খালে বালু উত্তোলন চলছে। এবং খাল থেকে শ্যালো মেশিন দিয়ে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করছেন শাজাহানপুর উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আজমল হুদা শহিদ।

তবে স্থানীয়রা জানান, সারা রাত বালু উত্তোলন করে একের পর এক ট্রাক লাগিয়ে বালু বিক্রি করা হচ্ছে। সেখানে কোনো কোনো দিন দিনের বেলাও বালু উত্তোলন করা হয়। তবে দীর্ঘদিন ধরে মাটি, বালু উত্তোলনের ফলে খালের পাড় ধসে কোটি টাকা ব্যয়ে নতুন কার্পেটিং করা বনানী-বাগবাড়ি সড়ক ভেঙে খালে পড়ে গেছে। তবে বর্তমানে ওই রাস্তা বালির বস্তা ফেলে সংস্কার কাজ চলছে। এ ছাড়া ওই স্থানে কয়েকটি সেতু হুমকির মুখেও রয়েছে।

তবে বিএনপি নেতা আজমল হুদা শহিদ জানান, লিখন নামে তার এক সহকর্মী বালু উত্তোলনের জন্য ডিসি অফিসে আবেদন করেছেন। এবং তিনিই ভালো বলতে পারবেন।

লিখন জানান, সরকারি কাজে বালু সাপ্লাই দেওয়ার জন্য ডিসি অফিসে বালু উত্তোলনের আবেদন দেওয়া হয়েছে। কর্তৃপক্ষ সরেজমিন তদন্ত করে গেছেন। জেলা প্রশাসক বদলি হওয়ার জন্য ওই ফাইল আটকে আছে।

তবে গাবতলী উপজেলা নির্বাহী অফিসার রওনক জাহান জানান, বালু উত্তোলনের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে। আবেদনটি জেলা প্রশাসক কার্যালয়ে পাঠানো হয়েছে। অনুমতি না পাওয়া পর্যন্ত বালু উত্তোলন করতে নিষেধ করা হয়েছে। তাছাড়া ইতিপূর্বে ভূমি অফিসের লোক পাঠিয়ে বালু উত্তোলন বন্ধ করে দেওয়া হয়েছিল। এরপরও বালু উত্তোলন করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আজমল হুদা শহিদ এর উপর।

Tags: ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার bd news, ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার bd newspaper, ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার bd news 24 bangla, ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার bd newspaper all, ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার bangla newspaper, ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার bd news 24, ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার newspaper, ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার news today, ড্রেজার মেশিন দিয়ে বালু তোলছেন বিএনপি নেতা, ক্ষতিগ্রস্ত হচ্ছে রাস্তা, সংস্কার করে সরকার bangladeshi newspaper.

Leave a reply